আজ-  ,


সময় শিরোনাম:
«» কমলগঞ্জের শমশেরনগরে ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত «» ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান ও জরিমানা «» উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ (২য় ধাপ): সম্পদ বিকাশই লক্ষ্য; পদে থাকা প্রার্থীদের আয় ১০ বছরে বেড়েছে প্রায় সাড়ে পাঁচশ শতাংশ: টিআইবি «» এই সরকারে আমলে জঙ্গি ও সন্ত্রাস সম্পূর্নরুপে নিয়ন্ত্রণে রয়েছে – মৌলভীবাজারে পুলিশের আইজিপি  «» সংবাদ সম্মেলন: ”বৈশ্বিক মতপ্রকাশের স্বাধীনতা প্রতিবেদন” প্রকাশ «» মৌলভীবাজারে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে ৪টি প্রতিষ্ঠানকে ১৭ হাজার টাকা জরিমানা «» স্থিতাবস্থা জারি থাকায় দ্বিতীয় ধাপে হচ্ছেনা মৌলভীবাজার সদরে নির্বাচন রাজনগর ২১ মে নির্বাচন «» বগুড়া  আদমদীঘিতে ইউএনও’র মত বিনিময় সভা  «» বগুড়া আদমদীঘিতে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা «» সিলেটে তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটির সংবর্ধনা অনুষ্ঠিত

সিলেটে প্রীতি উড়াং এর রহস্যজনক মৃত্যুতে ব্রেকিং দ্য সাইলেন্স এবং বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন সিলেট ভ্যালীর মানববন্ধন

সালেহ আহমদ (স’লিপক):

চা বাগানের মেয়ে প্রীতি উড়াং এর রহস্যজনক মৃত্যুর রহস্য উদ্ঘাটন, সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন করেছে চা শ্রমিকরা।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারী) কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন চলাকালে সিলেট ভ্যালীর বাইশটি চা বাগানের চা শ্রমিক, কিশোর-কিশোরীবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ ও সাংবাদিকবৃন্দ এই মর্মান্তিক ও রহস্যজনক মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি তোলেন। মানববন্ধনে চা শ্রমিক সন্তান প্রীতি উড়াংয়ের মৃত্যুরহস্য উদ্ঘাটন, সুষ্ঠু তদন্ত ও ন্যায় বিচার দাবী জানানো হয় সর্বমহল থেকে।

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন আয়োজন করে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন সিলেট ভ্যালী ও ব্রেকিং দ্য সাইলেন্স। এই আয়োজনের সাথে যুক্ত হন সিলেটের অন্যান্য আদিবাসী সংগঠনের নেতৃবৃন্দ।

ব্রেকিং দ্য সাইলেন্সের প্রকল্প সমন্বয়কারী পারভেজ কৈরীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন সিলেট ভ্যালী সভাপতি রাজু গোয়ালা, সাধারণ সম্পাদক দেবু বাউরি, মালিনীছড়া চা বাগান পঞ্চায়েত সভাপতি জিতেন সবর, হিলোয়াছড়া চা বাগান পঞ্চায়েত সভাপতি মদন গুঞ্জু, খাদিম চা বাগান পঞ্চায়েত সভাপতি সবুজ তাঁতী, তাঁরাপুর চা বাগান পঞ্চায়েত সভাপতি চৈতন্য মোদি, আলীবাহার চা বাগান পঞ্চায়েত সভাপতি সামাচরন গোয়ালা, দলদলি চা বাগান পঞ্চায়েত সভাপতি মিন্টু দাস, বরজান চা বাগানের সুভাষ, কালাগোল চা বাগানের রঞ্জু নায়েক, লালাখাল চা বাগানের নগেন্দ্র গোয়ালা এবং ছড়াগাং চা বাগানের কোমল চাষা প্রমুখ।

উল্লেখ্য, গত ৬ ফেব্রুয়ারী ঢাকাস্থ মোহাম্মদপুরে গৃহকর্মী প্রীতি উড়াং রহস্যজনকভাবে মৃত্যুবরণ করে। চা বাগানের কিশোরীর এই মর্মান্তিক মৃত্যুতে চা বাগান সহ পুরো দেশ দুঃখ প্রকাশ করেছে।